1. 58@dianabykiris.fun : Ana58ei : Ana58eiRB Ana58eiRB
  2. fish@dianabykiris.fun : Annaei :
  3. catch@sit.codepb.com : Anthonyvib :
  4. 69@dianabykiris.fun : Anya69ei :
  5. basitpress71@gmail.com : Agrajatrasangbad.com :
  6. po.r.a.c.ic.um8.3@gmail.com : DanaClara :
  7. vksutop@gmail.com : Davidwhemy :
  8. brudermanni2024@gmail.com : DJvoima :
  9. THACUURRY@lmaill.xyz : Entaike :
  10. g20shop@inbox.lv : G20shop.de :
  11. sotresk@kmaill.xyz : Graicle :
  12. xraptorxrab@gmail.com : Haroldthupt :
  13. may107@3mtintchicago.com : Josephfab :
  14. aidesty.cybeasp459@mail.ru : Michaelraism :
  15. gavrilovanton273@gmail.com : Rasulneart :
  16. calpheadsvire1986@int.pl : ReneeGAT :
  17. karinaleoq56wdd@rambler.ru : Ronaldpew :
  18. did76oruk@aol.com : SadyeInody :
  19. soulley@lmaill.xyz : soulley :
  20. syxugjhlvmt@gmail.com : StabroveTere :
  21. starliagitist@softbox.site : starliagitist :
  22. murt4r@yandex.com : Stephenrig :
  23. teddylazzarini@icloud.com : Tyronerap :
  24. ppbbakiapSn@poochta.com : WilliamNouri :
  25. xrumer23Clara@gmail.com : XRumer23Clara :
সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন
Title :
গুড নেইবারস প্রথমবারের মতো ইউনেসকো-হামদান পুরস্কার পেয়েছে কমলগঞ্জে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালন আমিরাতে লটারিতে ৬৫ কোটি টাকা জিতলেন বাংলাদেশী প্রবাসী শেরপুরে বন্যায় ৭জনের প্রাণহানি -বন্যা পরিস্থিতির অবনতি মৌলভীবাজারে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযান ও জরিমানা মৌলভীবাজারের জুড়ীতে আসছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব কমলগঞ্জে বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান আম্বিয়া কিন্ডার গার্টেন স্কুলে বিশ্ব শিক্ষক দিবস পালন বৈষম্য বিরোধী আন্দোলনে নিহত শহীদের স্মরণে মৌলভীবাজার প্রেসক্লাবে আলোচনা ও দোয়া মাহফিল কমলগঞ্জে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে র‍্যালি কমলগঞ্জের আহমদ নগর দাখিল মাদ্রাসায় বিশ্ব শিক্ষক দিবস পালিত

আল্লাহর দ্বীন মেনে চলার মাধ্যমে মানুষের জীবন সুন্দর হয়

  • Update Time : সোমবার, ২৮ আগস্ট, ২০২৩
  • ১২১ Time View

আল্লাহর দ্বীন মেনে চলার মাধ্যমে মানুষের জীবন সুন্দর হয়
——-মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী

অগ্রযাত্রা সংবাদ ঃ

বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র যুগ্ম মহাসচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী বলেন, যে মানুষের লক্ষ্য সুদূরপ্রসারী তথা আখেরাতের দিকে, তার জন্য দুনিয়ার লোভকে এড়িয়ে যাওয়া সহজ হয়। যে ব্যক্তি আল্লাহর দ্বীন মেনে চলবে তাঁর জীবন সুন্দর হবে। মানুষের জীবনে একটি রুটিন থাকা প্রয়োজন। একজন মানুষ যখন পরিপূর্ণরূপে ইসলামে প্রবেশ করে তখন তাকে রুটিন বানিয়ে দিতে হয় না। আল্লাহপ্রদত্ত রুটিন অনুযায়ী সে চলতে পারে। তরুণ বয়সে একজন মানুষের যে ভুল হয় তা হলো জিহবার ভুল, সেজন্য জিহবাকে নিয়ন্ত্রণ করতে হবে। জিহ্বাকে নিয়ন্ত্রণ করলে মানুষ দুনিয়া ও আখেরাতে সম্মানিত হয়।

তিনি আরও বলেন, বর্তমানে কতিপয় বক্তা মুসলমানদের মধ্যে তাশউশ বা সন্দিগ্ধতা তৈরী করছে। তারা নামাযের রুকুর তাসবীহ নিয়ে বিভ্রান্তিমূলক কথা বলছে। এর কারণে মানুষ অহেতুক বিষয় নিয়ে ব্যস্ত হয়ে পড়ছে। এ ধরনের বক্তাদের পড়াশোনা ও সুহবতের প্রয়োজন রয়েছে। এর থেকে আমরা শিক্ষা পাই যে, নেতৃত্বে আসার আগে জ্ঞান অর্জন করা জরুরী; যেটি বলেছেন হযরত উমর (রা.)। জ্ঞানার্জন ব্যতীত নেতা হওয়া সহজ, কিন্তু এর দ্বারা বিভিন্ন ক্ষেত্রে লজ্জার সম্মুখীন হতে হয়। এজন্য নেতৃত্বের আগে জ্ঞানার্জনে মনোনিবেশ করতে হবে।

তিনি আরও বলেন, তালামীযে ইসলামিয়া কোনো ব্যক্তির মিছিল দিতে আহবান করে না বরং সেই চিরস্থায়ী সত্তার মিছিল দিতে আহবান জানায় যিনি চিরন্তন, যার আখলাক চিরন্তন। জীবনে চলার পথে ভালো সঙ্গ নির্বাচন করতে হবে এক্ষেত্রে আউলিয়ায়ে কিরামের সঙ্গী হতে পারলে আমাদের জীবনে সফলতা আসবে। তালামীযে ইসলামিয়া সবাইকে আদর্শ মানুষ হতে উদ্বুদ্ধ করে এবং জান্নাতের দিকে মানুষকে আহবান জানায়।

২৬ আগস্ট’২৩, শনিবার, দুপুর ২ঘটিকায় কুলাউড়া জেলা পরিষদ অডিটোরিয়ামে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া কুলাউড়া উপজেলা আয়োজিত
এসএসসি ও দাখিল উত্তীর্ণ কৃতী শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মনজুরুল করিম মহসিন। তিনি বলেন, আমাদের সমাজ ও রাষ্ট্রীয় জীবনে আজ এতো অসুন্দর পরিস্থিতি কেন ঘটছে, কারণ সেখানে ভালো মানুষের অভাব রয়েছে। এজন্য তালামীযে ইসলামিয়া ছাত্রসমাজকে ভালো মানুষ হওয়ার আহবান জানায়। এ সংগঠনের সাথে যুক্ত না হয়েও যখন কেউ সততার সাথে জীবন পরিচালনা করতে সক্ষম হয়, মানুষের কল্যাণে নিবেদিত হয়, দেশকে ভালোবাসেন, তখনই তালামীযের সফলতা আপনাআপনি তৈরি হয়। কেননা মানুষকে সুপথে পরিচালিত করা এবং দেশপ্রেমিক সুনাগরিক তৈরী করাই তালামীযে ইসলামিয়ার মূল লক্ষ্য।

কুলাউড়া উপজেলা শাখার সভাপতি ইমরান আহমদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হুসাইন আহমদ সুমন ও সহ-সাধারণ সম্পাদক মো. মুজিবুর রহমান এর যৌথ সঞ্চালনায় উদ্বোধকের বক্তব্য রাখেন কুলাউড়া উপজেলা আল ইসলাহ’র সভাপতি অধ্যক্ষ মাওলানা আব্দুল জব্বার।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুলাউড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কাজী মাওলানা ফজলুল হক খান সাহেদ, সংগঠনের কেন্দ্রীয় সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সামাদ আজাদ, সাবেক কেন্দ্রীয় অর্থ সম্পাদক খন্দকার অজিউর রহমান আসাদ, কেন্দ্রীয় সহ-অফিস সম্পাদক মারুফ আহমদ।

বিশেষ বক্তার বক্তব্য রাখেন সংগঠনের মৌলভীবাজার জেলা সভাপতি মো. আলী রাব্বি রতন।

আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন সংগঠনের ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মাহবুব হাসান চৌধুরী সামাদ, মৌলভীবাজার জেলা আল ইসলাহ’র সহ-সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা শামসুল ইসলাম, সংগঠনের মৌলভীবাজার জেলার সহ-সাংগঠনিক সম্পাদক এম আফজাল হোসেন সাজু, সহ-প্রচার সম্পাদক আশরাফুল ইসলাম আবুল, অফিস সম্পাদক ইসমাঈল হাসান শাকিল, কুলাউড়া উপজেলা আল ইসলাহ’র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আবুল কালাম, মাওলানা আবু আইয়ুব আনসারী, কাজী মাওলানা মখলিছুর রহমান, সহ-সাধারণ সম্পাদক এম আতিকুর রহমান আখই, এহসানুল মাহবুব জাকির, সাংগঠনিক সম্পাদক বদরুল ইসলাম, সহ-প্রশিক্ষণ সম্পাদক সাব্বির হোসাইন, কুলাউড়া উপজেলার সাবেক সভাপতি মাওলানা এবাদুর রহমান, শাহজাহান আলম, কুলাউড়া পৌর সভাপতি আব্দুস সামাদ, কুলাউড়া পৌর আল ইসলাহ’র প্রচার সম্পাদক আব্দুল মুবিন, ছাতাপীর রহ. স্মৃতি পরিষদ সভাপতি সভাপতি আব্দুস ছরকুম, কুলাউড়া পৌর তালামীযের সাবেক সভাপতি সাইদুল ইসলাম, জুড়ী উপজেলা তালামীযের সহ-সভাপতি মো. বেলাল হোসেন, উপজেলা তালামীযের সহ-সভাপতি- এমদাদুল হক, শামছুল ইসলাম, পৌর তালামীযের সাধারণ সম্পাদক রাসেল আহমদ, উপজেলার সহ-সাধারণ সম্পাদক সৈয়দ মুজাহিদ আলী, বদরুল ইসলাম ও আনুর আলী প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 Agrajatrasangbad.com
Desing & Developed BY ThemeNeed.com